এয়ার টিকেট কিনুন সাশ্রয়ী মূল্যে।

Posted in : Travel Blog     Zooholiday

বর্তমানে ঢাকা থেকে বাংলাদেশের সরকারি বিমানসংস্থা বিমান বাংলাদেশসহ বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা, রিজেন্ট ও নভো এয়ার কলকাতায় যাত্রী পরিবহন করছে। এ চারটি বিমানসংস্থার পাশাপাশি ভারতীয় বিমানসংস্থা ইন্ডিয়ান এয়ারলাইন্স, জেট এয়ারওয়েজ ও স্পাইসজেট ঢাকা-কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে।

যেকোন রুটের ডোমেস্টিক / ইন্টারন্যাশনাল এয়ার টিকেট কিনুন সাশ্রয়ী মূল্যে।

যদি অফিস থেকে টিকেট কাটেন ক্যাশ টাকা দিয়ে বা কার্ডের মাধ্যমে কাটতে পারবেন।আর যদি অনলাইনে কাটেন তাহলে প্রথমে যে এয়ারলাইন্সের টিকেট কাটবেন তাদের ওয়েবসাইটেযান। Book Flightঅপশন ক্লিক করুন। প্রথমে ওয়ান ওয়ে না রাউন্ড ট্রিপ তা সিলেক্ট করে কোথা থেকে কোথায় যাবেন তা নির্বাচন করুন, তারপর তারিখ নির্বাচন করুন। এবার এডাল্ট যাত্রির সংখ্যা, কোন বাচ্চা থাকলে দুই বছরের নিচে হলে ইনফ্যান্টস আর ২-১২ বছরের ভিতর হলে চিলড্রেন অপশন নির্বাচন করুন। এবার Show Flight ক্লিক করুন। আপনার নির্বাচিত তারিখের যে কয়টা শ্রেনির টিকেট এভাইলেবল আছে সবগুলো দেখাবে। আপনার মনপুত অপশন সিলেক্ট করে একাউন্ট করা থাকলে অগ ইন করুন অথবা গেস্ট হিসেবে বুক দিন।যাত্রির বিস্তারিত বর্ননা নাম,মোবাইল নাম্বার ইত্যাদি তথ্য দিয়ে পুরণ করে বুক সম্পন্ন করুন। শুধুমাত্র বুকিং এর সময় অনলাইনে পাওয়া যায় ৩০ মিনিট থেকে ২ ঘন্টা পর্যন্ত। এখন যদি বুকিং ফ্লাইট টি কনফার্ম করতে চান তাহলে অনলাইন পেমেন্ট অপশন এ ক্লিক করুন। এবার আপনি কার্ড/মোবাইল ব্যাংকিং দুইভাবেই পেমেন্ট দিতে পারবেন। এবার যেভাবে আপনার সুবিধা হয় পেমেন্ট করে টিকেট কনফার্ম করে নিন।

বুকিং কনফার্ম করতে কল করুন 01618181313 / 01768232311 এই নাম্বারে।
(সকাল ১০ টা থেকে সন্ধা ০৬ টা)

এয়ারলাইন্সের টিকেটের কয়েকটা ক্যাটাগরি রয়েছে। বিজনেস ক্লাস, ইকোনমি ক্লাস,রেগুলার, ক্লাসভেদে ফেয়ার রেট চেঞ্জ হয়ে থাকে। অল্প টাকায় টিকেট কাটতে বিভিন্ন অফাররের সময় অথবা যাত্রার বেশ কিছুদিন আগে টিকেট কাটতে হবে। বিশেষ করে বন্ধের দিন গুলোতে টিকেটের ফেয়ার এক্তু বেশি থাকে। তবে বেশিরভাগ সময় ই প্রমোশনাল/ ডিস্কাউন্ট অফার চলে। এই জন্য আগে ওয়েবসাইট চেক করে নিন। ভাড়ার একটি নুন্যতম তালিকা রেঞ্জ নিচে দেওয়া হলো।

❋ ঢাকা-কলকাতা = ৫০০০ টাকা
❋ ঢাকা-কলকাতা-ঢাকা = ৯০০০ টাকা
❋ ঢাকা-চেন্নাই = ৮০০০ টাকা
❋ ঢাকা-দিল্লি = ৮০০০ টাকা
❋ ঢাকা-হায়দারাবাদ = ৮০০০ টাকা
❋ ঢাকা-মুম্বাই = ৯৮০০ টাকা
❋ ঢাকা-বেঙ্গালুরু = ৯৮০০ টাকা

*** উল্লিখিত মূল্য ভ্রমণ তারিখের উপর নির্ভর করে কম বা বেশি হতে পারে।

❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋

বাংলাদেশের অভ্যান্তরীণ রুটের এয়ার টিকিটের মূল্যঃ

❋ ঢাকা-কক্সবাজার = ৩,৯০০ টাকা
❋ ঢাকা-চট্টগ্রাম = ২,০০০ টাকা
❋ ঢাকা-রাজশাহী = ২,৯৯৯ টাকা
❋ ঢাকা-সিলেট = ২,০০০ টাকা
❋ ঢাকা-যশোর = ২,৭০০ টাকা
❋ ঢাকা-সৈয়দপুর = ২,৫০০ টাকা
❋ কক্সবাজার-চট্টগ্রাম = ১,৫০০ টাকা

❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋

ভারতের অভ্যান্তরীণ রুটের এয়ার টিকিটের মূল্যঃ

❋ কলকাতা-দিল্লী = ৪,৫০০ টাকা
❋ কলকাতা-চেন্নাই = ৪,৪০০ টাকা
❋ কলকাতা-মুম্বাই = ৪,৯০০ টাকা
❋ কলকাতা-ব্যাঙ্গালোর = ৪,৭০০ টাকা
❋ কলকাতা-আহম্মেদাবাদ = ৬,৭০০ টাকা
❋ কলকাতা-বাগডোগরা = ৪,২০০ টাকা
❋ দিল্লী-শ্রীনগর = ৬,৫০০ টাকা
❋ দিল্লী-জয়পুর = ২,৫০০ টাকা

❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋❋

কিছু আন্তর্জাতিক রুটের এয়ার টিকিটের মূল্যঃ

❋ ঢাকা-কলকাতা-ঢাকা = ১০,৯০০ টাকা
❋ ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা = ২০,৫০০ টাকা
❋ ঢাকা-ব্যাংকক-ঢাকা = ১৯,৯০০ টাকা
❋ ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা = ১৯,৯০০ টাকা
❋ ঢাকা-হংকং-ঢাকা = ৩১,০০০ টাকা
❋ ঢাকা-বালি-ঢাকা = ২৬,৯৯০ টাকা
❋ ঢাকা-দুবাই-ঢাকা = ৪১,৯৯০ টাকা
❋ ঢাকা-কায়রো-ঢাকা = ৫৫,৫০০ টাকা
❋ ঢাকা-ইস্তাম্বুল-ঢাকা = ৪৯,৫০০ টাকা
❋ ঢাকা-লন্ডন-ঢাকা = ৫৪,৫০০ টাকা
❋ ঢাকা-নিউইউর্ক-ঢাকা = ৬০,৫০০ টাকা
❋ ঢাকা-ওয়াশিংটন ডি.শি-ঢাকা = ৮৫,০০০ টাকা
❋ ঢাকা-প্যারিস-ঢাকা = ৫৮,৯৯০ টাকা
❋ ঢাকা-রোম-ঢাকা = ৫১,৯০০ টাকা
❋ ঢাকা-মিলান-ঢাকা = ৫১,৯৯০ টাকা
❋ ঢাকা-লস এঞ্জেলস-ঢাকা = ৭৯,৫০০ টাকা
❋ ঢাকা-ফ্রাঙ্কফুর্ট-ঢাকা = ৫৯,৫০০ টাকা
❋ ঢাকা-হিউস্টন-ঢাকা = ৯১,৫০০ টাকা
❋ ঢাকা-শিকাগো-ঢাকা=৭৩,৫০০ টাকা
❋ ঢাকা-গুয়ান্জু-ঢাকা=৩৫,৫০০ টাকা

কোথায় টিকেট কাটবেন

অভ্যন্তরিন যে সমস্ত এয়ারলাইন্স আছে আমাদের দেশের তাদের সবার নিজস্ব অফিস আছে নিচে তাদের ঠিকানা দেওয়া আছে। চাইলে সরাসরি তাদের অফিসে গিয়ে টিকেট কাটতে পারেন। এছাড়াও বিভিন্ন ট্রাভেল এজেন্সি আছে,এয়ার টিকেট কিনুন সাশ্রয়ী মূল্যে।। সবচেয়ে সস্তা দাম পেতে আমাদের কল করুন:

ট্র্যাভেলজু বাংলাদেশ বাংলাদেশ লি:
সিমান্তো স্কয়ার (রাইফেলস স্কয়ার) স্যুট # 260 (দ্বিতীয় তলা), রোড # 2,ধানমন্ডি,ঢাকা-1205
মোবাইল: (+88) 01618181313 / 01768232311
10.30 থেকে রাত 8.30 টা পর্যন্ত খোলা 7 দিন

যেভাবে ভ্রমণ করবেন

আপনার নির্বাচিত তারিখে ফ্লাইটের নুন্যতম ১ ঘন্টা আগে এয়ারপোর্ট চলে যান। প্রথমে নির্দিষ্ট এয়ারলাইন্সের কাউন্টার থেকে আপনার কাটা টিকেটের কপি দেখিয়ে বোডিং পাস নিয়ে ওয়েটিং রুমে বসুন। আর বড় কোন লাগেজ যেটা বক্সে দিতে চান বোডিং পাসের সাথেই বুঝিয়ে দিন। মনে রাখবেন একজন যাত্রি ২০ কেজির উপর মালামাল বহন করতে চাইলে প্রতি কেজির জন্য অতিরিক্ত চার্জ প্রদান করতে হবে। ওয়েটিং রুম থেকে এয়ারলান্সের নিজস্ব কার/বাসে করে আপনাকে বিমানের কাছে নিয়ে যাবে। বিমানবালা আপনার সিট বুঝিয়ে দিবেন। গন্তব্যে পৌছানোর পর একইভাবে নিজস্ব কার/বাসে করে ওয়েটিং রুমে নিয়ে যাবে। আর সমস্ত লাগেজগুলো বেলতের উপর একে একে ছাড়বে যার যার টা সে সে নিয়ে যাবে।

ফ্লাইট  শিডিউল

ঢাকা-চট্রগ্রাম (যাওয়া)= প্রতিদিন দুপুর সকাল ০৭ঃ৩০ থেকে সন্ধ্যা ০৮ঃ০০ পর্যন্ত। চট্রগ্রাম-ঢাকা (আসা)= প্রতিদিন সকাল ০৮ঃ৪০ থেকে রাত ০৯ঃ১০ পর্যন্ত।

ঢাকা-কক্সবাজার (যাওয়া)= প্রতিদিন দুপুর ১২ঃ৩০ থেকে দুপুর ০১ঃ৫০ পর্যন্ত। কক্সবাজার-ঢাকা (আসা)= প্রতিদিন দুপুর ০২ঃ৫০-০৩ঃ৩০ পর্যন্ত।

ঢাকা-সিলেট (যাওয়া)=প্রতিদিন দুপুর ১২ঃ০৫ সিলেট-ঢাকা (আসা)= প্রতিদিন দুপুর ০১ঃ০৫-০১ঃ৫০ পর্যন্ত।

ঢাকা-বরিশাল (যাওয়া)= সপ্তাহে সোম, মঙল, বৃহস্পতি ও শুক্রবার দুপুর ০২ঃ১০। বরিশাল-ঢাকা (আসা)=সপ্তাহে সোম, মঙল, বৃহস্পতি ও শুক্রবার দুপুর ০৩ঃ০০।

ঢাকা-রাজশাহি (যাওয়া)= সপ্তাহে শনি,সোম ও বুধবার দুপুর ০২ঃ১০। রাজশাহী-ঢাকা (আসা)= সপ্তাহে শনি,সোম ও বুধবার দুপুর ০৩ঃ১০।

ঢাকা-সৈয়দপুর (যাওয়া)= প্রতিদিন সকাল ১০ঃ৫০ ও বিকাল ০৫ঃ২০। সৈয়দপুর-ঢাকা (আসা)=প্রতিদিন সকাল ০৯ঃ৪০ ও বিকাল ০৪ঃ১০।

ঢাকা-যশোর (যাওয়া)= প্রতিদিন সকাল ০৭ঃ৪০ ও সন্ধ্যা ০৫ঃ৪০ যশোর-ঢাকা (আসা)= প্রতিদিন সকাল ০৮ঃ৪৫ ও সন্ধ্যা ০৬ঃ৪০।

বিঃদ্রঃ এখানে দেওয়া সময়গুলো যে কোন সময় পরিবর্তন হতে পারে। তাই প্রয়োজনে ১০০% নির্ভুল শিডিউল জানতে ওয়েবসাইট চেক করে নিন।

এয়ারলাইন্স সমুহের নাম ও ঠিকানা

আমাদের দেশে এখন বেশ কয়েকটি কোম্পানির এয়ারলাইন্স ডোমেস্টিক ফ্লাইট সার্ভিস দিয়ে যাচ্ছে। নিচে তাদের নাম ও ঠিকানার তালিকা দেওয়া হলো।

বিমান বাংলাদেশ:ঢাকার এয়ারপোর্ট,কুর্মিটোলা,বনানি তে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিজস্ব অফিস রয়েছে। ফোন: ০২-৮৯০১৩০৬, ০২-৮৯০১৩৮৪, ০২-৯৮২২২৭২

নভো এয়ারলাইন্স:ঢাকার বনানি,গুলশান,উত্তরা,এয়ারপোর্ট, চট্রগ্রাম এর জিইসি মোর,ইজিজেড,বিমানবন্দর, কক্সবাজার কলাতলি, যশোর রেইল রোড, খুলনার সেনা কল্যান ভবন, সিলেটের জেইল রোড, বরিশাল এর আগ্রাপুর রোড,রাজশাহির ষ্টেশন রোড, সৈয়দপুরের নাজিম প্লাজায় নভো এয়াররে নিজস্ব অফিস রয়েছে। ফোন: ০৯৬৬৬৭২২২৪, ০১৭৫৫৬৫৬৬৬৩-৭২

ইউএস বাংলা এয়ারলাইন্স:ঢাকার সহরোওয়ার্দি এভিনিউ,বারিধারা ডিপ্লোমাটিক জোনে ইউ এস বাংলা এয়ারলাইন্সের নিজস্ব অফিস রয়েছে। ফোন: ০২-৯৮৮৯২৩২,৯৮৪২৬০৮, ০১৭৭৭৭৭৭৭৮৮-৯০০

রিজেন্ট এয়ার:ঢাকার গুলশান,মতিঝিল, চিটাগাং এর আগ্রাবাদ, নাসিরাবাদ এবং কক্সবাজার এর কল্লোল পয়েন্টে রিজেন্ট এর নিজস্ব অফিস রয়েছে। ফোনঃ +৮৮০২-৫৫৬৬৯৯১১, +৮৮০-৯৬১২৬৬৯৯১১

Leave a Reply